ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর ট্রেজারার হিসেবে নিয়োগ পেলেন বিশ্ববিদ্যালয়টির ডিপার্টমেন্ট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের অধ্যাপক মো. মোশারফ হোসেন সরকার।  তাকে ৪বছর মেয়াদে নিয়োগ প্রদান করা হয়েছে, এই বিষয়ে বৃহস্পতিবার, ১৭সেপ্টেম্বর ২০২০শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ একটি প্রজ্ঞাপন জারি করেছে ।

প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় সমূহের চ্যান্সেলর-এর অনুমোদনক্রমে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০-এর ৩৩ (১) ধারা অনুযায়ী ‘ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ’-এর ট্রেজারার পদে জনাব মো. মোশারফ হোসেন সরকার, অধ্যাপক, ডিপার্টমেন্ট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-কে যোগদানের তারিখ হতে চার বছরের জন্য নিয়োগ প্রদান করা হলো।

মো. মোশারফ হোসেন সরকার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বি.কম (অনার্স) ও এম. কম. (ফাইন্যান্স) এবং ট্রিনিটি বিশ্ববিদ্যালয় থেকে এম.বি. এ ডিগ্রী অর্জন করেন। তিনি একজন Certified General Accountant (CGA) এবং The Institute of Certified General Accountants Of Bangladesh এর Fellow (FCGA)। তাছাড়া তিনি বাংলাদেশ ইন্সষ্টিটিউট অব ম্যানেজমেন্ট থেকে পোষ্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন  ইন্ডাষ্ট্রিয়াল ম্যানেজমেন্ট এবং একাডেমি ফর প্লানিং অ্যান্ড ডেভেলপমেন্ট  থেকে পোষ্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন  ডেভেলপমেন্ট প্লানিং ডিগ্রী অর্জন করেন। তিনি সাইপ্রাসের Mediterranean Institute of Management (MIM),  এবং Asian Productivity Organization (APO), Manila, Philippines থেকে উচ্চতর কোর্স সম্পন্ন করেছেন।

জনাব মো. মোশারফ হোসেন সরকার ২০১৬সাল থেকে ‘ইইউবিতে’ অধ্যাপনার পাশাপাশি  ‘ভারপ্রাপ্ত ট্রেজারার’ হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। ইতিপূর্বে তিনি  বিভিন্ন সরকারি সংস্থার হিসাব ও অর্থ বিভাগের প্রধান/ কন্ট্রোলার অব অ্যাকাউন্টস্‌ অ্যান্ড ফাইন্যান্স হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাছাড়া , তিনি বেসরকারি সংস্থার আর্থিক পরামর্শক হিসেবেও কাজ করেছেন। প্রশাসনিক ও আর্থিক ক্ষেত্রে তার প্রায় ২৫ বছরের অভিজ্ঞতা রয়েছে।