দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সবচেয়ে বেশি শিক্ষার্থী অধ্যায়ন করছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে। এর পরের অবস্থানে রয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। আর শিক্ষার্থীর সংখ্যায় তৃতীয় অবস্থানে রয়েছে ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) ৪৬তম বার্ষিক প্রতিবেদনের বেসরকারি বিশ্ববিদ্যালয় সমূহের শিক্ষক-শিক্ষার্থী, গবেষণা, ব্যয়, প্রকাশনা ও শিক্ষক-শিক্ষার্থী অনুপাত থেকে এমন তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে রেজিস্টার্ড শিক্ষার্থীর সংখ্যা ২০ হাজার ৫৯৬ জন। দ্বিতীয় অবস্থানে থাকা ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষার্থীর সংখ্যা ২০ হাজার ৩৮ জন। আর তৃতীয় অবস্থানে থাকা ইউরোপিয়ান ইউনিভার্সিটির শিক্ষার্থী সংখ্যা ১৩ হাজার ১৫০ জন।

শিক্ষার্থীর সংখ্যায় এর পরের অবস্থানে রয়েছে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি। বিশ্ববিদ্যালয়টি মোট শিক্ষার্থীর সংখ্যা ১২ হাজার ৪৭২ জন। এর পরের অবস্থানে রয়েছে চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়। এখানে শিক্ষার্থীর সংখ্যা ১১ হাজার ৪২২ জন। এর পরের অবস্থানে রয়েছে যথাক্রমে ব্রাক ইউনিভার্সিটি ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ। বিশ্ববিদ্যালয় দুটিতে শিক্ষার্থী সংখ্যা যথাক্রমে ১০ হাজার ৫৬৬ ও ১০ হাজার ৪৩২ জন।

শিক্ষার্থীর সংখ্যায় এর পরের অবস্থানে রয়েছে সাউথ ইস্ট ইউনিভার্সিটি। বিশ্ববিদ্যালয়টিতে শিক্ষার্থীর সংখ্যা ৯ হাজার ৭২৭ জন। এর পরের অবস্থানে রয়েছে যথাক্রমে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয় দুটিতে শিক্ষার্থীর সংখ্যা যথাক্রমে ৭ হাজার ৫৪৯ জন ও ৭ হাজার ৫৪৬ জন।